মাননীয় প্রধানমন্ত্রী, এখনই সুযোগ!


Blogger Ahmed Razib Haider-- bdnews24.com
Blogger Ahmed Razib Haider– bdnews24.com

ব্লগার-স্থপতি-আলোকচিত্রী রাজীবের খুন হওয়া মানতে পারছেনা কেউ — শুধু জামায়াত-শিবির-বিএনপি ছাড়া। গত কয়েকদিনে সোনার বাংলা ব্লগের কর্মকান্ড থেকে বুঝা গেলো রাজীবকে খুন করার একটা পরিকল্পনার বীজ বোনা হয়েছিল। এর মধ্যেও রাজীবের অনবরত শাহবাগ আন্দোলন-যুদ্ধাপরাধের বিচার-সহিংসতা নিয়ে লিখে চলা থামেনি। ব্লগে আর ফেসবুক স্ট্যাটাসে বিরুদ্ধ মনোভাবের মন্তব্যগুলো সামলেছেন তিনি। জীবন যেকোন মুহুর্তে বিপদাপন্ন হতে পারে জেনেও তিনি থেমে যাননি, চাকরি-বাকরি নিয়ে পড়ে থাকেননি; ছুটে গেছেন শাহবাগে, আবার অফিস আর অনলাইনে যুদ্ধ।

খুনের ঘটনার পর প্রজন্ম চত্তরের আয়োজকেরা (!) আন্দোলনের সময়সূচী বদলানোর সিদ্ধান্তটি বাতিল করে। অবশ্য রাজীব বা অন্য কোন আন্দোলনকর্মী খুন না হলেও শুক্রবার রাতেই সেই সিদ্ধান্ত পাল্টাতে হতো, কেননা ঘোষনার পর থেকেই কেউ তা মেনে নেয়নি। এটা আশার কথা যে, আয়োজকেরা বুঝেছেন আন্দোলনকর্মীরা শাহবাগের অবরোধ তুলে নিলে জামায়াত-শিবিরের তান্ডব আরো বাড়বে। যাই হোক। কিন্তু কেউ কেউ আবার রাজীবের ধর্মীয় দৃষ্টিভঙ্গীর দিকটা জেনে পিছিয়ে গেছেন।

তবে আমার ধারনা, বেশিরভাগ মানুষই থাবা বাবা’র ওয়ার্ডপ্রেস সাইটটি থেকে পোস্ট পড়েছেন কিন্তু কিছু বিষয় খেয়াল করেননি। উনিশটি ব্লগ আছে যেগুলো পোস্ট করা হয়েছে জুন ২০১২ থেকে অক্টোবরের মধ্যে!!! এলেক্সা র‍্যাংকিং-এও এর কোন তথ্য নেই। আবার এতগুলো পোস্টের মধ্যে মন্তব্য আছে মাত্র একটি, তাও আবার পিংব্যাক! বুঝাই যাচ্ছে, শিবিরের পরিকল্পনা ছিল অনেকটাই বিশদ। আর তাই খুনের খবর প্রচার হবার সাথে সাথেই শিবিরের পেইজ ও একাউন্টগুলোতে দেখা গেলো অন্য সুরঃ এই খুন নাকি আন্দোলনের নেতৃত্ব নিয়ে! এর সাথে নাকি ছাত্রলীগ জড়িত!! জানোয়ার শিবিরগুলো বোকার মত নিজেদের জালে নিজেরাই ধরা পড়ে গেল!!!

This is the screenshot of Sonarbanga blog run by the SHIBIR activists
This is the screenshot of Sonarbanga blog run by the SHIBIR activists

সোনারবাংলা ব্লগে ১১ তারিখের আলোচনা

পরদিনের অর্থ্যাৎ শনিবারের সবচেয়ে বড় চমক ছিল প্রধানমন্ত্রীর মিরপুরে রাজীবদের বাসায় যাওয়া। <a href=”http://bangla.bdnews24.com/bangladesh/article591439.bdnews”>তার চেয়ে বড় চমক হলো জামায়াতের রাজনীতি করা নিয়ে তিনি যা বললেন</a>। আমার মনে হচ্ছিল তিনি যেহেতু কাগজ দেখে বলেননি তাই সেইসব কথার গুরুত্ব না দিলেও চলে। আমি নিশ্চিত না তিনি পরে আবার টিভিতে দেখে নিবেন কিনা কি বলেছিলেন তিনি। কারন তার এসব বক্তব্য আমি পরিপূর্ণভাবে সমর্থন করি এবং মনে করি এসব কথার একটা “ওজন” থাকবে, মানে তিনি তার কথা রাখবেন [যদিও প্রতিশ্রুতি ভাঙ্গায় তিনি ইতিমধ্যেই শান্তিতে নোবেল জিতে নিয়েছেন।]

রাজীবকে শাহবাগ আন্দোলনের প্রথম ‘শহীদ’ বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। কিন্তু এটা তার বলা একদম ঠিক হয়নিঃ “আমি অনেকদিন ধরেই এরকম একটা খারাপ খবরের আশঙ্কা করছিলাম। তা-ই ঘটে গেল।” কেননা এসব কথায় নিজের ব্যর্থতাই ফুটে উঠে।

হাততালি পাওয়ার মত করে দারুন বলেছেনঃ “জামাত-শিবিরের রাজনীতি হচ্ছে সন্ত্রাসের রাজনীতি। এ সন্ত্রাসীদের যা করার আমরা তা করব। স্বাধীন বাংলাদেশে এদের রাজনীতি করার কোনো অধিকার নেই।”

জামায়াতে ইসলামীর বিষয়ে শেখ হাসিনা বলেন, “এদেরকে অনেকে গণতান্ত্রিক শক্তি, গণতান্ত্রিক রাজনৈতিক দল বলার চেষ্টা করে। আজকে এটা প্রমাণ হয়ে যাচ্ছে এরা গণতন্ত্রে বিশ্বাস করে না, এরা সন্ত্রাসে বিশ্বাস করে। জামাত-শিবিরের রাজনীতি হচ্ছে সন্ত্রাসের রাজনীতি। এ সন্ত্রাসীদের যা করার আমরা তা করব। স্বাধীন বাংলাদেশে এদের রাজনীতি করার কোনো অধিকার নেই, কোনো অধিকার নেই।”

“পরাজিত শক্তি রাজাকার, আল বদর, জামায়াত, শিবিরের হাত থেকে বাংলাদেশকে মুক্ত করতে হবে। এ জন্য দেশবাসীর সহযোগিতা চাই। এ জন্য তরুণদের পাশে সবাইকে আমি দাঁড়াতে বলব।”

তাকে অশেষ ধন্যবাদ জানাই তারুন্যের আন্দোলনে দেশবাসীকে তিনি শরিক হতে বলেছেন।

এতে করে উনার সরকারের জন্য একটা বড় সুবিধা হবে জামায়াতকে নিষিদ্ধ করতে। কিন্তু এখনও কি সময় হয়নি? গত ১২দিন ধরে শাহবাগ যা দেখিয়ে যাচ্ছে, সারা দেশ যেভাবে সাড়া দিয়েছে সেটা কি প্রধানমন্ত্রীর জন্য যথেষ্ঠ নয়? আর কি কি ঘটলে পরে আপনি জামায়াতকে নিষিদ্ধ করতে সাহস দেখাবেন?

READ THE EVENTS OF DAY 12

রবিবারের আপডেটঃ 

ব্লগারদের নিয়ে জামাতের সেক্স মিশন!

ঢাকা : এবার এক অদ্ভুত ভয়াবহ খেলায় মেতে উঠেছে স্বাধীনতা বিরোধী শক্তি জামাত-শিবির চক্র। শাহবাগকে কেন্দ্র করে যে উত্তাল গণজাগরণের সৃষ্টি হয়েছে তা ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য তারা জঘন্য সেক্স মিশন নিয়ে মাঠে নেমেছে তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, যে সব নেতৃবৃন্দ শাহবাগ গণ আন্দোলনকে নেতৃত্ব দিচ্ছেন তাদের বেশির ভাগই তরুণ ব্লগার। এদের মধ্যে থেকে জামাত শিবির চক্র কমপক্ষে ৫০ জনকে টার্গেট করে সেক্স মিশন বাস্তবায়নের দিয়ে এগুচ্ছে। তাদের মুল উদ্দেশ্য তরুণ ব্লগারদেরকে সেক্স স্ক্যান্ডালে জড়িয়ে আন্দোলনকে বিভ্রান্ত এবং ক্ষতিগ্রস্ত করা। অন্যদিকে সেক্সের মতো স্পর্শকাতর একটি বিষয় নিয়ে ব্লগারদেরকে জড়ানো গেলে দেশবাসী ঘৃণাভরে তাদেরকে প্রত্যাখান করবে। এছাড়া যেসব ভদ্র পরিবারের মেয়েরা এখন নির্ভয়ে রাত বিরাতে শাহবাগ যাচ্ছেন, তারা ভবিষ্যতে আন্দোলন কেন্দ্রে যাবেন না।

গোয়েন্দাদের একটি সূত্র জানিয়েছে, এই চক্রটি ঢাকার অভিজাত এলাকা গুলশান ও বারিধারাতে খন্ডকালীন যেসব সুন্দরী তরুণী বিভিন্ন হোটেল ও গেষ্টহাউজে গিয়ে দেহ ব্যবসা করে তাদের মধ্যে থেকে চৌকুস ৫০ জনকে আগামী এক মাসের জন্য উচ্চ বেতনে ভাড়া করেছে। এসব আর্কষণীয়া তরুণীরা দেখতে অভিজাত পরিবারের সন্তানদের মতো এবং তারা প্রায় সবাই বেসরকারীবিশ্ববিদ্যালয়ের ছাত্রী। এরই মধ্যে তাদেরকে প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়ে মাঠে নামানো হয়েছে।

রোববার এ ব্যাপারে গুলশান, উত্তরা ও বাড়িধারার বিভিন্ন সূত্রের সাথে কথা বলে এসব তথ্য জানাগেছে।

চক্রান্ত মতে, সুন্দরীরা শাহবাগ চত্ত্বরে এসে আগত আন্দোনকারীদের সঙ্গে মিশে যাবে এবং সুযোগ বুঝে আন্দোলনের নেতাদের সঙ্গে সখ্যতা গড়ে তুলবে।

প্রয়োজনে আন্দোলনকারীদেরকে তাৎক্ষনিক আর্থিক সহযোগীতা প্রাদানের জন্য কিছু নগদ অর্থও তাদের দেয়া হয়েছে। কিছু কিছু সুন্দরীর নিকট ফেনসিডিল, গাঁজা এবং ইয়াবাও সরবরাহ করা হয়েছে। তাদেরকে এমনভাবে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে যাতে করে নৈতিকভাবে দুর্বল যে কোন লোক তাদের ফাঁদে আটকা পড়ে ঘটনাস্থলেই অনৈতিককাজে জড়িয়ে পড়ে।

শাহবাগ আন্দোলনের প্রতি সহানুভুতিশীল একাধিক অভিজ্ঞমহল এরই মধ্যে বিষয়টি ব্লগার নেতৃবৃন্দকে মৌখিকভাবে জানেয়েছেন। যেভাবে ব্লগাররা নিজেদের মধ্যে আলাপ আলোচনা চালিয়ে যাচ্ছেন এবং জামাতী চক্রান্ত প্রতিহত করার জন্য আপ্রাণ চেষ্টা করছেন বলে সংশ্লিষ্ট সুত্র জানিয়েছে।

 

নূরানি চাপা সাইট চালু হয় রাজীব হত্যাকাণ্ডের পর

কালের কণ্ঠ ডেস্ক

সন্ত্রাসী হামলায় নিহত ব্লগার আহমেদ রাজীব হায়দার ওরফে থাবা বাবাকে নিয়ে জামায়াত-শিবির সমর্থক একদল অনলাইন অ্যাক্টিভিস্ট বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে। দৃশ্যত ১৫ ফেব্রুয়ারি থেকে সক্রিয় এমন একটি ওয়েবসাইটকে থাবা বাবার সাইট বলে তারা তাঁকে নাস্তিক সাব্যস্ত করার চেষ্টা করছে। রাজীব ফেসবুকেও ধর্মবিরোধী কথা লিখেছেন প্রমাণ করার জন্য ভুয়া স্ট্যাটাস তৈরি করে সেগুলোর স্ক্রিনশট এখন ছড়ানো হচ্ছে ফেসবুকে। এমনকি আনাড়ির মতো রাজীবের ফেসবুক অ্যাকাউন্টের অ্যাডমিন এরিয়ার স্ক্রিনশটও একজন গতকাল রবিবার ফেসবুকে পোস্ট করেছে, যা শতভাগ ভুয়া।

অনুসন্ধান করে দেখা গেছে, সামাজিক নেটওয়ার্ক ফেসবুক, টুইটারসহ বিভিন্ন অনলাইন গণমাধ্যমে অতি উৎসাহে nuranichapa.wodpress.com সাইটটির লিংক শেয়ার করা হয়েছে। বিভিন্ন আইডি থেকে কালের কণ্ঠের ওয়েবসাইটের অনেক খবরের নিচেও এই লিংকটি স্পাম আকারে ছড়ানোর চেষ্টা করা হয়েছে। তবে ওয়েবসাইট বিশ্লেষক প্রতিষ্ঠান কোয়ান্টাকাস্টের দেওয়া তথ্যে দেখা যায়, নূরানি চাপা নামের সাইটটি প্রথম ভিজিট হয় গত ১৫ ফেব্রুয়ারি রাজীব হত্যাকাণ্ডের দিন এবং লিংক ছড়িয়ে দেওয়ার ফলে ওই দিন মোট ভিজিটর সংখ্যা দাঁড়ায় ৫৭ হাজার ৭৮৩। ১৫ ফেব্রুয়ারির আগে সাইটটি কেউ ভিজিট করেছেন এমন কোনো তথ্য কোয়ান্টাকাস্ট পায়নি।

এ ধরনের অপপ্রচারের নিন্দা জানিয়ে পাল্টা পোস্টও দেওয়া হচ্ছে সামাজিক নেটওয়ার্ক সাইটগুলোতে। শাহবাগ আন্দোলনের একজন লেখেন, ‘মূলত খুনের দায়কে এড়াতে জামায়াত-শিবির মেতেছে অপপ্রচারে। ফেসবুক-ব্লগে থাবা বাবার নামে একাধিক অ্যাকাউন্ট খোলা হচ্ছে। এরপর থাবা বাবাকে নাস্তিক প্রমাণ করতে ইচ্ছেমতো যা-তা লেখা হচ্ছে।’ তিনি আরো লেখেন, ‘রাজীব খুন হওয়ার nuranichapa.wodpress.com নামে একটা পেজের আগমন ঘটে। এরপর ‘নূরানি চাপা সমগ্র’ নামে একগাদা লেখা পোস্ট করা হয়। যা থাবা বাবার লেখা বলে ওই সাইটে দেখানো হয়। কিন্তু থাবা বাবা খুন হওয়ার আগে এই সাইটে কোনো ভিজিটরকে সাইটটি প্রদর্শন করতে দেখা যায়নি।

‘নূরানি চাপা সমগ্র’ ভিজিটকারী এক ব্লগার জানান, ইন্টারনেটে নূরানি চাপার পেজটির source code ঘেঁটে দেখি http://www.quantcast.com-এর একটি লিংক দেওয়া আছে। সাইটটি বানানোর সময় কোয়ান্টাকাস্টের কোড ব্যবহার করা হয় কতজন ভিজিট করছে তা বোঝার জন্য। এতে দেখা যায়, ১৫ ফেব্রুয়ারির আগে সাইটটি কেউ ভিজিট করেনি। ট্রাফিক বিশ্লেষণ প্রতিষ্ঠান কোয়ান্টাকাস্টে নূরানি চাপার লিংকটি হচ্ছে : http://www.quantcast.com/nuranichapa.wordpress.com রাজীবই নূরানি চাপা ব্লগটি চালাতেন- এ কথা প্রমাণ করার জন্য গতকাল রাজীবের ফেসবুকের অ্যাডমিন এরিয়ার একটি স্ক্রিনশট একজন শেয়ার করেন। স্ক্রিনশটে দেখানো হয়, রাজীব ‘নূরানি চাপা’ নামের একটি পেজ পরিচালনা করে থাকেন। দীর্ঘদিন ধরে ফেসবুক ব্যবহার করছেন এমন কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, পেজের মালিক ছাড়া আর কারোর পক্ষে অ্যাডমিন এরিয়ার স্ক্রিনশট দেওয়া সম্ভব নয়। তাঁদের মত হচ্ছে, কেউ হয় রাজীবের নামে ভুয়া অ্যাকাউন্ট খুলেছেন, অথবা তাঁর পাসওয়ার্ড হ্যাক করে বিভ্রান্তিকর তথ্য জুড়ে দিয়েছেন।

121 comments

  1. A religion that can be “hurt” by mortals and requires the murder of those who cause the “hurt”, is not a religion on firm foundations. These are the symptoms of a religion and people who are insecure in their beliefs.

    If someone who “hurts” your religion must be killed, if you are not a hypocrite, then you would also kill those from your own religion who hurt the religious feelings of others, right? What about non-religious people? Or do you prefer that only YOUR religion gets special treatment as you treat people of other religions or those who don’t have a religion as second class citizens.

    If that is the case, I think there’s a very good reason why people criticise Islam (and even Christianity). It’s like an American who bombs the country which criticises it. Tell me something, what would you think of America if it started taking disproportionate actions towards something trivial as legitimate criticism?

    Either way, I’m sad to see that Bangladesh will continue to be hell hole that it currently is due to the illiteracy (scientific and otherwise), and the hatred that is rooted so deeply in most of its people against others.

    Like

  2. আমরা/যাদের ইন্টানেট জ্ঞান নেই আমরা কোনটি সত্য কোনিটি মিথ্যা কিছুই বুঝে উঠতে পারতাছি না।

    Like

    • সঠিক কথাটিই বলেছেন। না জানার এক দোষ, আর অল্প জেনেই অধিক জানার অভিনয় করা হল মহাদোষ। যারা আজকে অল্প জেনেই দেশের বেশীরভাগ বিষয় নিয়ন্ত্রন করে থাকেন, তাদের জন্যই আজ বাংলাদেশ পৃথিবীর সবথেকে বড় মাধ্যম গুগুলের ইউ টিউব থেকে বঞ্চিত হয়েছে এবং হচ্ছে। যে সকল চামচারা ডিজিটাল ডিজিটাল বলে চিৎকার করে মাননীয় প্রধান মন্ত্রীকে দিয়ে ২০২১ সনে দেশকে একটা পর্যায়ে নিয়ে যাওয়ার অঙ্গীকার করিয়ে নিচ্ছে, তাদের মুখে গুগুল থু থু দিচ্ছে। আর আমরা জানি যে, এখানে সরকারের কোন ক্ষমতাই নেই। ইন্টারনেট জ্ঞান না থাকার কারণেই সাধারণ মানুষদের এত ভুল বুঝানো সম্ভব হচ্ছে।

      Like

  3. It is now clear to me that those articles are not posted by Razib.But why the government try to prove that.They have lot of IT Expart so they need to prove this properly to avoid current situation of Bangladesh

    Like

  4. `ধর্মপ্রাণ মুসলমান এ কাজ করতে পারে না’ http://bangla.bdnews24.com/bangladesh/article594459.bdnews

    মসজিদের ভিতরে অবস্থান নিয়ে সেখানেই হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। আগুন দেয়া হয়েছে জায়নামাজে। মসজিদের দেয়ালের ইট ভেঙে তা দিয়ে পুলিশ ও সাংবাদিকদের আঘাত করা হয়েছে।

    Like

  5. বাংলা মায়ের নগন্ন একজন মানব সন্তান says:

    হারামি মাদারচোদ, যখন তরে গালি দেই তখন তোর কেমন লাগে? নাস্তিক হস আর যাই হস আমার মাথা ব্যাথা নাই কিন্তু হারামজাদা, তোরা আমার ধর্ম নিয়া উল্টাপাল্টা বলবি আর আমি তোর গালে চুম্মা দিমু !!! আমিও চাই রাজাকারদের বিচার হোক, তাই বলে আমি চোখে কাপর বেধে কিছু স্বার্থবাজ মানুষকে আমার মাথায় কাঠাল ভেঙ্গে খেতে দেবো না। আজ তুই নিজের ধান্দায় অথবা বুদ্ধির অভাবে অন্নের পুটকি চেটে যাচ্ছিস, কালকে দেখবি ওরাই তোর পুটকি মারবে —>

    Like

  6. ১৯৭১ সালে পাকিস্তান হানাদার বাহিনীকে সাহায্য করতে রাজাকার, আল-বদর, আল-শামস বাহিনী গঠন করে গনহত্যার সাথে সংযুক্ত থাকার কথা স্বীকার করে নিজেদের ইংরেজী সাইটে ১৬ই ডিসেম্বর একটি বিবৃতি দেয় জামায়াতে ইসলামী।

    আজ রাগীব হাসান তা দেখে স্ক্রীনশট রাখেন এবং টুইটারে তা ছড়িয়ে পড়ে মুহূর্তেই। https://twitter.com/ragibhasan/status/304415999254470657/photo/1

    কিন্তু রাত সাড়ে ৯টায় জামায়াতের ইংরেজী সাইটে গিয়ে দেখা গেলো বিবৃতিটি সিরিয়ে নেয়া হয়েছে!!! http://jamaat-e-islami.org/en/details.php?artid=MTQzMw==

    https://probirbidhan.wordpress.com/2013/02/21/bangladesh-jamaats-admitting-genocide-and-later-removal-of-statement-from-site/

    Like

  7. আমি আপনার অনেকগুলো আপডেট পরলাম। এরই মধ্যে আপনি অনেকগুলো ভুল লিখে ফেলেছেন। আমি কোন হত্যাকে সমর্থন করি না; তবে যাকে আপনি নিজেই নাস্তিক বলে স্বীকার করে নিয়েছেন, সে যে মুসলমানের তালিকায় নেই, তা মোটামুটিভাবে বলা যায়। তাকে নিয়ে আপনার এত বারা বারি করা ঠিক না। তাছাড়া যতই বুঝাতে চেষ্টা করেন, আসলে একজনের নামে লিখে তার সাইটে দেয়া অতটা সহজ নয়, যতটা সহজভাবে মানুষকে বুঝানো হচ্ছে। আমার জানা নেই এপর্যন্ত আপনি কত শত ঘণ্টা নেটে অবস্থান করেছেন বা কত হাজার ঘণ্টা ধর্মীয় বই নিয়ে পড়া-শোনা করেছেন। অনেক কিছুই না যেনে শুধুমাত্র নিজের ইচ্ছামত লিখা উচিৎ না। আপনার অনেক তথ্যই ভাল, তবে আরও জেনে প্রকাশ করাই উত্তম, কারণ এই লেখাগুলো অনেক মানুষই পড়ে। অমুসলিমদের নামের সাথে শহীদ যোগ করার ব্যাপারে নিচের সাইটটি পড়ুন। আমি আশা করি আপনার ভুল ভেঙ্গে যাবে।

    http://www.doubt-askandreply.com/?p=1545

    Like

  8. Reblogged this on fight corruption, crime & cruelty and commented:

    জামায়াত নিষিদ্ধের দাবী করেছিলাম শেখ হাসিনার কাছে। শিবিরের কুলাঙ্গার মুসলমানদের মন্তব্য দেখে মনে হলো ওদের মাথাই নষ্ট !😉

    Like

  9. আমরা এই দেশের গাঞ্জাখোর, মদখোর, ইয়াবাখোর, পকেটমার, ভিখারী, দূর্নীতিবাজ, পতিতা, নাস্তিক, হিন্দু, বৌদ্ধ, খৃস্টান, আদিবাসী ও ইসলামের কুলাঙ্গাররা (জামাত শিবির যা বলে) খুনি কসাই কাদের মোল্লার ফাঁসি চাই, নাস্তিক রাজীব হত্যার বিচার চাই। জামাত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ চাই। এখনো কেউ বিভ্রান্ত ??? (Nurullah Mohammad)

    Like

    • hi mr probir bidhan

      In 1971 your were not even born I believe, but I was & fought gallantly for my country,
      I have seen these Al;-badar’s , Rajakara’s & the Paki Military’s barbaric mission.

      But the people of my motherland also fought back & many times inflicted humiliating defeat to those
      hyenas. These are the history & me & many of my fellow friends are direct witness of this glorious history of liberation.
      Now immediately after liberation some rajakars were mascaraed by the freedom fighters BUT most of these hyenas just blended with the general mass.
      This Awami league came to powers two times & they did nothing to try these anti-liberation enemies.
      Now after that long period suddenly they have become very patriotic & people like you are being
      USED for their own agenda, people like you will never dare to ask the present Govt, you are being just used Probuir bidhan.

      You will never protest that innocent helpless girl ” Felani” who was brutally killed by BSF, whose dead body was hanging in the barbed wire for long 4 hrs, no body dared to offer her a sip of water for what she was
      dying in her final moments, no one will say anything about the merciless killings of our people by Indian BSF personnel. You will never ask this Govt why we couldn’t get the money for PADMA BRIDGE, You are all mum about this- why -why -why ???
      Is not a great opportunity to raise slogans against this??

      Before try to become a master in Islamic education by quoting koran in this blog , read also your religious
      book ” Gita ‘ & find out what teaches about humanity, about our life, values of our , morality of life.

      Mr Probir quote from “GITA ” also, quote what it says about misrule, say why the great EVIL Rakkhas Rabon was killed by Ram the good Samaritan. Quote how the evils were defeated by the do gooders.

      Say what happened to all those evils who had no faith/atheists.

      True any political party or organisation should not use religion as their basis, so you are right we should ban Jamate Islam, Nizame islam etc.
      In the same token then this ” HINDU, BOUDDHO, CHRISTIAN” parishod should also be banned, why it was not called “MUSLIM, HINDU, BOUDDHO, CHRISTIAN PORISHOD”???

      Mr probir Bidhan don’t try to defend anyone who you don’t know fully, don’t judge anyone without having full information about him/her.

      Finally Mr Probir Bidhan I know what is “Swadhinota”, because I fought for it & I am a member of freedom fighters group.

      Joy Bangla- Jononi jonmobhumi sworgadopi goriosi”

      Like

  10. যুদ্ধাপরাধী আল বদর রাজাকারদের কথা ভাবলেই দাড়িসহ টুপি পরা মানুষের চিত্র আসে। এটা ঠিক যে, এই অপরাধীদের অনেকেরই এটাই বাহ্যিক চেহারা। কিন্তু আমাদের মনে রাখতে হবে যে, টুপি পরা দাড়িসহ এদেশের অসংখ্য মানুষ, তাঁরা যুদ্ধাপরাধীদের বিচারের আন্দোলনে শরীক আছেন। আধুনিক পোশাকের অপরাধীদের কথাও মনে রাখতে হবে। কামরুল হাসান ইয়াহিয়া খানকে নিয়ে স্মরণীয় কার্টুন করেছিলেন মুক্তিযুদ্ধের সময়। সাকা চৌধুরীর দাড়ি টুপি নাই। মূল যুদ্ধাপরাধী পাকিস্তানি জেনারেল ও অফিসাররা সবাই পশ্চিমা পোশাকের মানুষ, ধর্মচর্চার সাথেও তাদের বেশিরভাগেরই কোনো সম্পর্ক ছিলো না। এই পাকিস্তানি বাহিনী ও তাদের সহযোগীরা ইসলাম ও আল্লাহ রসুলের দোহাই দিয়েই এদেশের লক্ষ লক্ষ মানুষকে খুন ধর্ষণসহ ভয়ংকর অপরাধ করেছে। আবার অন্যদিকে অসংখ্য মুক্তিযোদ্ধা পাওয়া যাবে যারা আল্লাহর নাম নিয়েই যুদ্ধ করেছেন। আল্লাহ ও ধর্মের অর্থ তাই দুজনের কাছে ভিন্ন। একজনের কাছে নিপীড়নের অবলম্বন, আরেকজনের কাছে নিপীড়িতের আশ্রয়। (Anu Muhammad)

    Like

  11. ধরেন ইসলামের শেষ নবীকে কেউ আপনার সামনে গালি দিল। আপনার নিশ্চয়ই ইমানি রক্ত গরম হয়ে যাবে। জোশে বসিয়ে দিবেন দু এক ঘা। কারন এই দেশে আপনারা মুসলমানরা সংখ্যায় বেশী। তাই তাকে মারতে শরীরে বল পাবেন। নাস্তিক মুক্ত বাংলাদেশ চাই লিখে স্ট্যাটাস দিবেন আরেক নাস্তিক জুকারবার্গের ফেসবুকে।

    তাহলে দেখা যাক ইসলাম কি বলে। ইসলাম ধর্মে পবিত্র গ্রন্থ কুরান, যা হওয়া উচিত প্রতিটি মুসলমানের জীবন বিধান সেই গ্রন্থে কি লেখা আছে এ বিষয়ে।

    ইসলামে নবীকে গালি বা আল্লাহকে গালি দিলে কি করার কথা বলা আছে? এ প্রসঙ্গে দেখতে হবে যারা ইসলাম কে গালি দিয়ে, নবীকে নিয়ে জোক করে ইসলাম তাদের কীভাবে দেখেছে।

    ইসলামের সবচেয়ে বড় সুরা বাক্কারা। মানে গাভি। একবার ইজরায়েলে একটা হত্যাকান্ড হল। তখন নবী মুসার কাছে আল্লাহ বানী পাঠালেন একটা গরু কুরবানি করলেই বের হবে কে খুনী। মুসা বললেন ইজরায়েল বাসীকে।

    ইজরায়েলের লোকজন এ নিয়ে মজা করা শুরু করল। তখন নবী মুসা যা বলেন তা নিয়ে কুরানে আছে- “Remember when Moses said to his people, ‘God commands you to sacrifice a cow’, they said, ‘are you making fun of us?’ He answered, ‘God forbid that I should be so ignorant’” [2:67]

    এখানে লক্ষনীয় মুসা বলেছেন ‘God forbid that I should be so ignorant”। Ignorant-ignorance মানে সরাসরি মকারি বা ফান-ইনসাল্টিং কে মুর্খতা বলা হয়েছে।

    ইসলাম মতে যারা আল্লাহ এবং নবীকে নিয়ে ফান করে এরা মূর্খ।

    এই মুর্খদের প্রতি কীরকম আচরন করবে মুসললমান রা সে সম্পর্কে পবিত্র ধর্মগ্রন্থে আছেঃ “Be tolerant, command what’s right, pay no attention to foolish people” [7:199] – সহ্য কর, তাকে বল যা সত্য, বোকা লোকদের কথায় কান দিও না।

    “The Servants of the Lord of Mercy are those who walk humbly on Earth, and who, when the foolish address them, reply ‘Peace’” [25:63] – বলা হয়েছে পৃথিবীতে শান্তভাবে হাটতে। বোকা লোকদের সাথে দেখা হলে শান্তি বজায় রাখতে।

    “Call people to the way of your Lord with wisdom and good teaching, and argue with them in the most courteous way” [16:125]

    মহানবী নিজেই বলেছেনঃ “We have spared you those who ridicule you” [15:95]- অর্থাৎ আমরা যেন আল্লাহকে নিয়ে যারা ফান করে তাদের আল্লার হাতেই ছেড়ে দেই। সে আল্লার প্রতি অপরাধ করেছে। আল্লাহ এর বিচার করবেন।

    “Do not revile those they call on beside God, so they, in their hostility, revile God, without knowledge” [6:108] – এখানে যারা আল্লাহকে নিয়ে খারাপ কথা বলে তাদের উলটা খারাপ কথা বলতেও নিষেধ করা হয়েছে।

    এই কথা গুলো আছে পবিত্র কুরানে। আমি স্পষ্ট তুলে ধরলাম। কুরানের চেয়ে নিশ্চয়ই কেউ বেশী ধর্ম জানে না। কুরানে যা আছে তা মানুন যদি মুসলমান হয়ে থাকেন। আর মুনাফেক হয়ে ইসলাম কে খারাপ বানাতে চাইলে বোমাবাজি নাস্তিক হত্যা করে যান বা সাপোর্ট করে যান। অপরাধ সাপোর্ট করাও অপরাধের চেয়ে কম না। শেষ বিচারের দিন এর ফয়সালা আল্লাহ নিশ্চয়ই করবেন। নিশ্চয়ই তিনি সর্বজ্ঞ এবং সর্ব ব্যাপী।

    আরেকটা ব্যাপার কেউ কেউ বলছে নাস্তিক দেশের জন্য মরলে শহীদ হবে না। হিন্দু হবে না। বৌদ্ধ হবে না। খ্রিস্টান হবে না। কেবল মুসলমান রা মরলে শহীদ হবে। এদের বলি শহীদ নামে বাংলায় ও একটা শব্দ আছে। যদিও এটা বিদেশী ভাষা থেকে আগত। বাংলায় শহীদ মানে শুধু ধর্মের জন্য শহীদ না। ধর্মের জন্য যে শহীদের কথা আছে ইসলামে সেটা যারা ধর্মযুদ্ধে মরে তাদের জন্য। সুতরাং দেশের জন্য যে হিন্দুরা, বৌদ্ধরা,চাকমারা,মারমারা বা নাস্তিকরা মরেছেন তাদের বাংলা ভাষায় শহীদ বলতে কোন বাঁধা নেই।

    আর কেউ কেউ যুক্তি দিচ্ছে নাস্তিকের জানাযা তার বিশ্বাসের উপর আঘাত। কথাটা ভুল। নাস্তিক মনে করে মরার পরেই জীবন শেষ। তখন তাকে নিয়ে কি করা হল তাতে তার যায় আসে না। কিন্তু মুসলমান পরিবারে জন্মেছে বলে তার শেষ ক্রিয়া ইসলাম মতে হতেই পারে। এটা তার বিশ্বাসের উপর আঘাত হবে তখনি যদি সে বেঁচে থাকতে বলে যায় তার যেন জানাযা না দেয়া হয়। আর সবার ই পরিবার আছে। একজন নাস্তিক মরলে তার মায়ের চোখ থেকে যে জল বেরোয় তা একজন আস্তিকের মৃত্যুতে তার মায়ের চোখের অশ্রুর চেয়ে আলাদা কিছু না।

    ধর্মকে ব্যবহার করে উগ্রতা পরিহার করে শান্তির ধর্ম শান্তি তে পালন করা উচিত সবার। যে বুঝে না তাকে যুক্তি দিয়ে বুঝান। চরম পন্থা ধার্মিকদের জন্য না, ইসলামের নাম ভাঙিয়ে চলা সন্ত্রাসীদের জন্য। যারা ধর্মকে ব্যবহার করে উগ্রতা ছড়াতে চায় তাদের দেখে মাথা ঠান্ডা রাখুন।উস্কানিমুলক কথাবার্তায় রেগে গিয়ে ভুল কিছু করে বসবেন না। সাম্প্রদায়িক দাঙ্গা বাধাঁনোর জন্য বা রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য অনেকেই ধর্মকে ব্যবহার করে অস্থিরতা সৃষ্টি করতে চায়। এদের সম্পর্কে সতর্ক থাকুন। কুরআন এবং হাদিস ইসলামের মূল। এগুলো পড়ুন।

    (copied by Mahi Khan)

    Like

    • What About those verses of the Qur’an where Allaah declares punishment for murder, stealing, adultery, apostasy? At least common sense tells us , we need law to enforce peace in society,?? Or else do every thing you want and don’t say anything let’s have peace – this bogus concept is not from God. Absolute mercy is not among Allaah’s attributes.

      Like

    • আর কেউ কেউ যুক্তি দিচ্ছে নাস্তিকের জানাযা তার বিশ্বাসের উপর আঘাত। কথাটা ভুল।….. কুরআন এবং হাদিস ইসলামের মূল। এগুলো পড়ুন।-
      Apni proman dite parben Qur’an ebong Hadtih theke je “কথাটা ভুল।”??Muhammd (PBUH) er shomoy uni to athiest, hypocrites der Janaja kono bhabe poran ni. Etar to porishkar proman ache ei faith reject kari der jonno to ei system na, tahole apnar moto layman er kache kotha theke Islamer ei notun bidhan ashlo?
      কুরআন এবং হাদিস ইসলামের মূল। এগুলো পড়ুন।– apni onno ke advice korar age nije porun, taholei bujhte parben nije nije notun Islamic ruling ber korchen kar Authority te? God to ei authority Muhammad (PBUH) ke diyeche, apnader moto kao na.
      কিন্তু মুসলমান পরিবারে জন্মেছে বলে তার শেষ ক্রিয়া ইসলাম মতে হতেই পারে।
      – Islam is no one’s family religion, it is on every person/individual who is to accept this faith in order to become a Muslim, otherwise no benefit of taking birth from a Muslim parent. Allaah declared in Qur’an the son of Nuh(AS),wife of Prophet Loot (AS), father of Abraham (AS) among the disbeliever, where they as family members of the Honourable Prophets were not spared from this test, then who is this Rajib??
      [Quran 11:45] Noah implored his Lord: “My Lord, my son is a member of my family, and Your promise is the truth. You are the wisest of the wise.”[46] He said, “O Noah, he is not of your family. It is unrighteous to ask Me for something you do not know.* I enlighten you, lest you be like the ignorant.”
      Tahole apni kibhabe Salate Janaja’r maddhome ekta atheist er jonno oi eki God er kache Khomar prarthona korben?
      Dhukkho jonok ei Hypocrites der dosha, ebong lojja kor.
      You quoted some verses just to be-fool others?? And leave your own interpretation of Surah Baqarah,ইসলাম মতে যারা আল্লাহ এবং নবীকে নিয়ে ফান করে এরা মূর্খ। – you are saying they are মূর্খ , Allaah says [4:140] they are Hypocrite and disbelievers those who deny or ridicule Allaah’s revelation. We have got already many expert’s interpretation of Qur’an, we don’t need to learn from you.

      Like

    • এদের বলি শহীদ নামে বাংলায় ও একটা শব্দ আছে। যদিও এটা বিদেশী ভাষা থেকে আগত। -Kader bolben bhai??Bolar age ektu knowledge gather koren? Ashun amra dekhi Shei Bidheshi Bhasha tar utsho kothai?? Shaheed (Arabic: شهيد,‎ šahīd, plural: شُهَدَاء šuhadāʾ ) originates from the Qur’anic Arabic word meaning “witness” and is also used to denote a “martyr.” [http://en.wikipedia.org/wiki/Shahid_(name)]
      Shahid or Shaheed (شاهد) is a Muslim theophoric name, from Ash-Shaheed (Arabic: د الشهي‎), one of the 99 names of God in the Qur’an. [http://en.wikipedia.org/wiki/Shahid_(name)]
      Ai Hai, abar dekhi shei eki God er language??most importantly it’s among the names of God!!! Tar mane shobar age God e ei language unar creation k shikhaisen!!
      এটা তার বিশ্বাসের উপর আঘাত হবে তখনি যদি সে বেঁচে থাকতে বলে যায় তার যেন জানাযা না দেয়া হয়।
      Bhai uni ki repent kore moreche??Ek bar bollen “রাজীব নাস্তিক ছিল তা সত্য,”, Shotty hole shotty ta dhorei amra agai, Unar repentence er kono khobor ki ache? Naki uni eto eto nastikotar porichoy diye will rekhe giyechilen, je amake morar por Islamic ritite dafon koro? Erokom Bhikka to chan ni??

      Like

  12. Hay re rajib kutta ami sopne dekhesi. Tor korun kahini tui rokte puje habudu khas sis. Sorkar ai kutta take shohid bole ghosona d a se. Ar ai somoy shahabager kuttara ghew ghew korche. Dekh jahannamer saja ka k koy. Tor sate baki kutta rao jabe amar mone hoy. Tai sorkar k bolbo apni akhono somoy ache towba krun.abong desh basir kase maf chan.

    Like

  13. If people does not follow religion, that’s up to his or her decision. But why these people criticize the religion especially Islam. Those people who are gathered at Sahabag, they r all not anti-Islamic but awmi people for their political reasons do this game.

    Like

    • The reason why those who do not follow religion criticise Islam has a lot to do with what Muslims say about them, and more importantly, the kind of acts Muslims do towards these people.

      If someone tells you that you deserve to be tortured because you hold different beliefs, or that you should be killed or treated as an inferior, you too would criticise them, you would challenge them.

      Like

  14. Jamat je 50 ta prostute vara korse ei tottho koi paisen ?? Apnar kono Idea ache jamat somporke?? Jahangir nagar University (Bigito awami league amole) e chatro leauge rape e century korle problem hoy na, Universityr teacher der lanchito korle problem hoy na (Oder kukirti hiseb kore ses kora jabe na…..) Shibir er nam e ekta rape case dekhan reference dia. ja hok, Egula apnere boila lav nai. Jare dekhte nari tar cholon baka (Ar jare dekhte pari, tar baka cholon o soja ) Choto bleay abbar kache shibir rog kata, sontras egula suina, boro hoisi and marattok hate kortam oder. but jokhon oder sathe mishar sujog hoice, bujh c je ora amar mone je jonjaler rog silo ta kaita dise. Bangladesh e ekta o neutral lok nai. eita hoilo boro problem.

    ar koitesen khun jamat shibir korse, apni ki kono proman paisen, kon to. kono proof chara kemne direct jamat shibir re kon?? Eita politics korte je keu korte pare. Ami neutrally bolle bolbo na jaina kaure daiee koiren na.

    ar thaba babar blog post oita to konta ,, link den taratari. ar allah kintu majeh majhe duniai karona karo usilay sasti dey tar paper, okay??

    BTW apni ja leksen , amar kase purai partial mone hoise, Coz apni pulisher gulite Cox’s bajar e je 3 jon mara gese ta ekbar o anen nai , anben ken jamat shibir to ganger jole vaisha aise.
    Dari ektu boro na hoitei ekhon shave kora nia tension suru hoia jay, kokhon na abar shibir koia dhoira fele. KI chomotkar gonotantrik(!) Rashtre bas korte c reh😐

    Onek kotha bolte chai c lam. jani na kon sense e niben, jekhane media gulai pura partial. razib re nia pura prothom-alo vorai felse, kintu cox’s e 4 jon morlo nirrmom vabe police er gulite ta ek side e dia rakhse. aha re media.

    Like

  15. হায়রে কুত্তা রাজিব,তুই মইরা কত বাঙ্গালিরে কুত্তা বানাইলি,সবাই এখন তোর সুরে ঘেউ ঘেউ করতেছে.

    Like

    • রাসূলের প্রেমিকদের এই ভাষায় কথাবলা মানায় না। দয়া করে ভন্ডামি ছাড়ুন।

      Like

      • RASUL (sm) ER PREMIK ..APNI KIVABE HOLEN? APNAR COMMENTS THEKE TOU KUTTAR GONDHO BER HOCCHE… SOTTIKAR ER iSLAM ER ONUSHAREE HON VAI…RAJIB KE NIYE TUI R EKTA KOTHAO BOLISHNA..

        Like

  16. kisu kisu manus boltese manus jotoi kharap hok tader khun kora naki pap… ALLAH naki eder bichar korben… amar kotha holo, era to 1st amar kase manus na…. hindu boddho cristian era sob jar jar dhormo nia thake.. era na muslim dhormo ke kisu bole or muslim ra na tader kisu bole… keo kokhono karo ghormo ke gali day na….sobai jar jar jaygate santi priyo… but now kisu new new kulangar munafik bloger poyda hoise jara kono karon chara sudhu matro nijeke famous korte r islam ke dhongso korte direct ALLAH and RASUL ( S : ) ke gali ditese… islam dhormer wrong mittha meaning ber kortese… islam niye bara bari kortese… eder likha pore muslim der vetor grouping hoitese ak group r ak group ke gali ditese… muslim der vai vai relation nosto hoitese…. fitna-fesad, jhogra-bibad sristi hoitese manus ar vetor e eisob kulangar der karon e… egulare sudhu jobai na… jobai kore matha alada kore char rastar mor e tangaya rakha ucit… eisob kulangar der eivabei rasta ghat e o-sabhabik vabe voyaboho moron hobe… eder mora laas dekhei laas ar face dekhlei bujha jabe koto kothin jontronamoy mrittu eder ALLAH disen…. ar akherat ar ta to baki e ase…. era islam ke dhongso korte chay but bekub gula bujhe na ALLAH hocchen eder thekeo boro kheloar… jokhon eisob kulangar gula nijeke boro player vabe tokhon era bujhe na ALLAH o eder niye khelen r besi besi pap korar sujog den jate paper 16ana pura hoy eder…. tarpor akdin ak jhotka dia rasta ghat e falay raken maira… emon obosthay rakhen je nijer family ar manus o chine na laas dekhle… jemon rajib ke dekhe tar nijer mama o cinte paren nai… basar samne maira falay rakhse but keo cine na… mobile e phone dia sure hoy je eta rajib… er theke opoman jonok lanchonamoy mrittu r ki hote pare???????? bibek thakle akhono sikkha ne ar towba kor nastik ra… karon ALLAH bolen amar rag ar upor amar khoma sobsomoy joyi…..

    Like

  17. আললাহ সব দেখেন এবং শনেন।যারা আললাহ এবং মহানবী (সাঃ)-কে নিয়ে এমন বাক্য লেখে তাদের হাত ও মগজের উপর অবশ্যই আললাহুর গজব নাযিল হবে।
    বোডো রাজনীতিবীদরা একটু মরার কথা ভাবো।

    Like

  18. কোন প্রয়োজন নেই আলচনার, জানায়োরটার মরন নিয়ে, এত আলোচনার কি আছে। জাহান্নাম বাসী হোক… কুত্তা রাজীব

    Like

  19. এই মহুর্তে শিবিরের চাপে প্রধানমন্ত্রীর খাদ্যে অরুচি দেখা দিয়েছে। সারা রাত ঘুম হয় না। শাহবাগের মামা বাড়ীর আব্দার তিনি এখন কিভাবে মেটাবেন। তিনি কি তার জন্য তার বুকের দুষিত রক্ত দিবেন।

    Like

  20. amader onek bhul hoye giyeche ja amra nastik ka nata bhabe che,ai nastik ka koborar poribortey puriye dao uchit chilo!!!

    Like

  21. Busterd, his supporters are also busterd……………এক বাইঞ্ছোদ মরছে, অই বাইঞ্ছোদের জন্য বেজন্মা বাইঞ্ছোদগো দরদ…………..বাইঞ্ছোদের দল

    Like

    • bhai, keu more jaoa, ar taake khun kora… duitar modhye differemce achhe na? HOLY QURAN-ei bola achhe ALLAH sobkichhur bichar korben. tahole keno ekjon taake khun korbe?

      Like

      • Vai probiribidhan—-hitlar akjon kiristan se 2 lak onno dormer loke hotha korece,pope ra onek kaj korece ja oneke somalocso korece—-kinto bangladeh ar nastikera tha neye kono khota bole na—je lokta ke srbo kaler serar morjada dheyace (prophet mhommad) onno dhormer lokera o jake sera manob hesabe mane–thake neyae keno ato baje somolocona—ami shudo nastik vai der ke akta khota bolbo–apnara keno vule gecen Nomrud–peraun der etehas–peraun ajo pretebete ase—ALLAH boroi komasel—apnader ke o ALLAH kome korbe—ALLAH ar kase koma can

        Like

      • amar mote keu nastik hoile tar chup thaka uchit, nijer bhetore rakha uchit. kintu bhai dekhlam je nuranichapa blog-ta thaba baba khun hobar por chalu hoilo. seita ki hoilo bolen… kono dhormoke kotakkho kora amio support korina.

        Like

  22. Khankir polara..tora r koto mittha opoprochar chalabi? Mone rakh- ei din toder ciro sudin noy ei sudiner por abar goniye asbe sondha..r seta beshi dure noy..bangla niroho manus der ke niye tora holy khelcis? Ek din oi sorojontrer kopanole tora o porbi… Ami shibir noy,ami ek jon public..

    Like

  23. Boger ra mone hoi beshi poriman Yaba khacche. ta na hole tara manushke eto buka kibhabe bhabe. Bekub bloger konu bhodro ghorer meyera rater por rat shahbag e thake na. u guys making festival over there. if u student go to study. wanna fun with girl go to nearest park. dont try to fuck the this country when u r too intoxicated by yaba or other drugs. can u imagine Thaba Baba is the name of bloger?

    Like

  24. Apni bolechen Rajib nastik chilo ata shotto. Tahole kivabe take shaheed-er morjada dicchen apnara ata bekkha korben Mr. Probirbidhan?

    Like

  25. All the hater of Jamat get a life!! If something worng happen, why people flaty blame Jamat? He (rajib)is guy who slept with another two women besides his wife, how people can consider him is a worthy of bull shiit!!!

    Like

  26. je je sob lok jon ei rokom kharap kotha kono manusher, dhormer ba kaw k khato korar jonno likhe ja koti koti manush ke aghat kore tader kaw k manush bola jay na, r omnush er prithibite opomritu te manuser kisu jay ase na. se sobar mone hinsa sorayese, r apni j dormer e hon na kenno, hinsa manuser donsho ane. apni tar kotha lekhar somorthok hole nature must punish u too, eakhon take gorter vitor theke jighesh koren ki vhi ki obostha? besi vat dud dea makhaiyen na sese khete parben na.
    Berlin theke Sonet

    Like

    • ami nije amar wisdom-e bishwas kori and protidin seta update kori, ar sekaronei keu kono dhormo niye kharap kotha bolle ami taake ghrina kori. kintu kotha holo nuranichapa blog-ta RAZIB-er na, oita FAKE. ar bicharer bhar to ALLAH’r haate, seta keno ekjon MUSLIM korbe? ebhabe khun kora ki apni support koren?

      Like

      • oi shala!TUIOKI OY KUTTARDOLE?.ALLAH E TO TODER&RAJIB BAR DOLE TAHOLE TOKEO KI8NTU…………………….

        Like

      • Hahahhaha…… ei bichar allahr hate tule dete paren ta hole 1971 er ba court er dorkar ki kono manush k e to bichar kora uchit na Allah e korbe. jodi ei blog rajib er na hoy ta hole goverment ei ta korese. karon tara khuje ber korte parbe eita kotha theke post kora hoyse k post kore se. ei sob bole lav nei jani but amader deshe ei vabe e cholte thakbe, r amra dure bose dekhabo ba kadbo apon manusher janno r grina korbo ta der jara hinsa r fasad kore.

        Like

  27. bangladesh is muslem cuntry so how can this bastard lick this writ,your goverment have ssaport so the doing lick this

    Like

    • আর কি! দেশটাকে সবাই মগের মুল্লুক পেয়েছে!!! আমি সত্যি বিভ্রান্ত! আমার মতো অনেক আম জনতাও হয়তো বিভ্রান্ত!! আমি ফেসবুক থেকে শুরু করে নানান গণমাধ্যমের লেখা পড়ে বিভ্রান্তিতে পড়ে গেছি। আমরা রাতারাতি একজনকে ‘শহীদ’ খেতাব দেই আবার পরদিনই বলি সে ছিল ইসলাম বিদ্বেষী লম্পট!!! জ্ঞানত যাকে বীর উত্তম হিসেবে জানি আজ শুনছি তাকে রাজাকার বলা হচ্ছে!!!! বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকার লেখা পড়ে আরও অন্ধকারে তলিয়ে যাচ্ছি। সাংবাদিকতা পেশার প্রতিও আস্থা হারিয়ে ফেলছি😦 সোনার বাংলার স্বপ্নের কথা ভাবতে গিয়ে এখন ছেড়া কাথায় শুয়ে লাখ টাকা দেখার স্বপ্নের মতো মনে হচ্ছে। আমি কোন দল করি না কারন, কোন দলেরই আদর্শ বলে কিছু নেই। যা কিছু সব লোকদেখানো। এতটুকুন বুঝবার ক্ষমতা মহান আল্লাহ্‌ পাক রাব্বুল আলামিন সবাইকে দিয়েছেন। এত বিভ্রান্তির পরও এটুকু জানি আমি সহ প্রতিটি বাঙ্গালী ৩০ লক্ষ প্রাণের কাছে দায়বদ্ধ। এ দায়বদ্ধতা থেকে কিছুটা ঋণ শোধ করার সময় আজ এসেছে! গ্রেফতারকৃত রাজাকারদের সহ যারা বিভিন্ন রাজনৈতিক দলের সাথে যুক্ত আছে তাদেরকেও আটক করে ফাঁসিতে ঝুলিয়ে আমাদের কিছুটা দায় মুক্ত করার আকুল আবেদন জানাচ্ছি সরকারের প্রতি।

      Like

  28. ai Nastik ato Din banglar boka taklo ke korah,,,, baca taktah Islamar/ manus ar koti korar sista korca… mortah oh manous ka pipoda paliah gaca, Pori puno janajah oh tar bigah jota ne… hindo bodo nastik mohila siso moslim,,, namaz na porah jay namaz prca ,,,, ha ha ha ha

    Like

  29. mr,apnar kotha valo kharap janina.toby ai daysyr muslimra kokhono vinno dormyr manosky dory taly daini.sobsomoy kacakaci rakcy,vobissotyo rakby.kinto vai pottyk baktir ocit tar dormo somporky valo gayan rakha pasapasi onno dormo somporky valo gayan orjon kory kico bola.are pottyk dormyr kico sansytib bisoy thaky ja nia ollpo gayany kotha bola ba montobbo kora bokami.ami sobar jonno santi kamona kori amar sristi korta allahr kacy.sobar sobo boddir odyi hok ,,,,,,,,,,,,,,,vai probirbidhan valo thakbyn.

    Like

    • toby amadyr sorkar prodan onyk casta kortycyn .ami asabadi oni sofol hobyn.amra obossi sondor akta bicar asa kori.sahabag tomi sofol ,tomi sofol,tomi sofol.

      Like

  30. http://nuranichapa.wordpress.com/ যাকে থাবা বাবার ব্লগ বলে প্রচার করা হচ্ছে, তার সত্যতাঃ

    ব্লগটি দেখাচ্ছে ২০১২ সালে কিন্তু এলেক্সাতে এর কোন রেকর্ড নেইঃ http://www.alexa.com/siteinfo/nuranichapa.wordpress.com

    ব্লগটি ১ বছর আগে হলে ওয়েব আর্কাইভ এ এর কোন হুদিস নেইঃ http://web.archive.org/web/*/http://nuranichapa.wordpress.com/

    কিছু লেখা একই দিনে একই তারিখে লেখা, যা সন্দেহজনক। আপনিই বলুন আপনার একটা ব্লগ থাকলে ৫-৭টা লেখা কি একই দিনে লেখবেন নাকি কয়েক দিন পর পর লেখবেন?

    এত সমালোচিত লেখা অথচ একটাও কমেন্ট নেই? কেন? এধরনের একটা লেখা দিলেই তো কমেন্ট এর বন্যা বয়ে যায়।

    এর মানে কি? এর মানে WordPress এর এই ব্লগটি ১-২ দিন আগে তৈরী করা, এবং লেখাগুলো আগের তারিখ দিয়ে পাবলিশ করা -হ্যা এটা সম্ভব!

    এরপর থাবা বাবার নাম দিয়ে লেখা যেন তার খুনের মামলা চাপা পড়ে যায় আর আমরা তাকে ঘৃনা করি।

    তাহলে কে এগুলো লেখলো? অবশ্যই যারা তার খুনের সাথে জড়িত। যদি ২০১২ সালে কেউ এব্যাপারে লেখে থাকে তাহলে তো তার খুন হত ২০১২ সালে তাই না?

    এটা হল তাদের চক্রান্ত যারা চায় শাহাবাগ আন্দোলন ভন্ডুল হয়ে যাক। লেখাটি অবশ্যই শেয়ার করবেন।

    Like

  31. বন্ধ হল “থাবা বাবা”।
    লিঙ্ক টি দেখার পরে আমি রিতি মত হতবাক হয়ে গিয়েছিলাম এবং মনে মনে ভেবেছিলাম এই হল তার চরিত্র যে কি না শাহবাগে আন্দলন করতো ইসলাম ও ইসলামি ব্যক্তি দের ধ্বংস করার জন্য। নাস্তিক রাজিবের “নূরানীচাপা” সমগ্র সোস্যাল মিডিয়ার কল্যানে জনগন জেনে গেছে। মানুষ এতটা জঘন্য, ঘৃন্য আর কুরুচীশীল হতে পারে তা না পড়লে বুঝা কঠিন। সংখ্যাঘরিস্ট জনগনের ধর্মীর অনুভুতিতে আঘাত দিয়ে আল্লাহ, রাসুল, সাহাবী এবং ইসলাম কে নিয়ে যে জঘন্য ভাষায় লিখেছে, তাতে সে অজ্ঞাত আততায়ীর হাতে নিহত না হলে গনপিটুনিতে নিহত তো তা নিশ্চিত। ইসলাম বিদ্বেষী এই জানোয়ার কিন্তু একা নয়, অসাম্প্রদায়িকতার নাম করে তারা ধর্ম – বর্ণের বিরুদ্বে কুৎসা বিদ্বেষ ছড়াচ্ছে অবিরত। এই হচ্ছে আহমেদ রাজীব হায়দারদের চরিত্র।
    নাস্তিকদের আল্লাহ হেদায়েত দিন নতুবা নিশ্চিন্হ করে দিন।

    তবে খুবই খুশির খবর হল সাইট টি বন্ধ করে দিয়েছে সরকার। এখন থেকে সাইট টা আর দেখা যাবেনা।

    Like

    • কোন ধর্মকে নিয়ে কটুক্তি বা ব্যাঙ্গ করা আমিও সহ্য করিনা। আর বাকিসব কথা ভালই লিখেছেন, শুধু একটা বিষয় ছাড়াঃ “নাস্তিকদের আল্লাহ হেদায়েত দিন নতুবা নিশ্চিন্হ করে দিন।” বিচার যদি আল্লাহই করবেন বলে আপনি বিশ্বাস করেন, তাহলে তাকে যে খুন করা হলো তা নিয়ে তো একটা বাক্য বললেন না। আপনার পুরো মন্তব্যে মনে হলো আপনি খুব খুশি হয়েছেন একজন তথাকথিত নাস্তিক কমলো বলে। কিন্তু আল্লাহকেই যদি বিশ্বাস করেন তাহলে তো আপনার মনোভাব এমন হবার কথা না।

      Like

      • He is not only Atheist But also he is Anti Islamic Activist. He spreads dirty things against Islam. and Who killed Him it Might be by the people who want Shahbagh movement to go ahead.

        Like

    • Kobe je ei norol din periye sonali aloy jhora prohor guli asbe..? Amra jonogoni kharaf..sotik dol buje vote dei na…awoamilege nastik der ontorvukto…ta jana sotteo manus vote diye cilo..ei mohorte ami bangladeshe ekti voyanok durjog kamona kori..

      Like

  32. Bojlam na! akta shanto manush k khepiye tolar mane ki? take ragiye diye ki lav? akhon jodi sha rege giye j take ragiyeche take mare tate dosh ta kar???? kau nastik hok tate dosher kicho na. but she kano r akjon er valobashar manush(Mohammad) er shomporke kharap kotha bolbe??? ami jodi boltam rajib k j tor ma prostitute & amer barir kajer pola akdin tor mar shathe sex korchilo tatei tor jonmo. ta shone rajib jodi ama k marto then take ki dosh deya jabe??? so j rajib k khon koreche take ami dosh dite parchi na jodi o ami tar upor khepe achi bcz rajib k kano sha tokro tokro kore kete kotta diye khuyalo na. ha ami rege gachi bcz amer valobashar manush niye sha kharap kicho boleche.

    Like

    • rege gelen to here gelen dada! dhormo niye kharap kotha bolte nei, eta amio mani. eder shasti diben Allah, seta niye to kono sondeho nai. kintu sei Allah’r follower jodi nijei matha gorom kore esob nastik-der bichar korte shuru kore seta ki buddhimaner kaj hobe. tate ki Allah’r proti somman dekhano hoe?

      Like

  33. The only people knows who killed Razib is the people who is blaming someone without even investigation. It is quite clear everyone is playing political game in their advantage. He could have been killed by Jamat to eliminate their enemy. He could have been killed by Awami league to bring more energy to Shahbag. It might sound absurd to many. However, you have to consider who is main beneficiary of this Shabag movement. It’s definitely the Awami League. Jamaat and Awami League are both vicious and venomous party two different way. They want to set up one party rule destroying democracy and banning democratic rights. Jaamat has never gone to power in the past. So, we can only predict what would be the face of Jaamat after going to power. However, we have already seen Awami League in power. How dangerous they could be, How vicious they could be, how much national wealth they could steal, how they support chatro league to do bad thing simalar to Jaamat. When I see the Shabag movement’s does not include a single legitimate demand which goes against the Awami League i become suspicious. Awami league is using everything possible mean to implement their many evil agendas through the Shabag movement that would be dangerous for the country.

    Like

    • bhai mohedul, muslim country bole onyo sob dhormer (o nastikder) manushke ki desh chharte hobe? QURAN-e kothae bola achhe je bhinyo dhormer o moter manushder khun korte hobe ba desh-chhara korte hobe?

      Like

      • vai dash sobar ,jara ai dashy jonmo nicy akhany sobai thakby.kao kono dormyr lokky bangla thaky tarabyna,amra ata bissas kori.ata akta sarbovomotto dash.onyk kosty pawa lal sobojyr dash.apnio thakbyn,mohedul thakby,ami thakbo,170000000koti bangali thakby

        Like

      • vai khun kora jemon pap temon allh er biruddhe likha je chorom pap ta mone hoy apni jananna.. so je jar paper sasti pabei .. aj rajib paiche kal jara rajib ke marche tarao pabe..

        Like

    • Muslim desh e thek e ALlah o tar rusulke gali galaz korbe.tha hole jao jekane eshcha.socalled Russia to bange gora gora.kotai jabi tura.muslim need to identify u

      Like

    • ঠিক বলেছেন। সৃষ্টিকর্তাই সব জানেন, কেননা তিনি সব দেখছেন এবং পরকালে তিনি সবার বিচার করবেন।

      Like

  34. Awami Leager jananetri Tahajjuder namaj Paren, Nijke musalman dabi Karen tahale please Thabababa Parun abong apnar Motamot bakto Karun

    Like

    • Bhai Kalam, oita RAZIB-er blog na. oita recently banano hoise, fake id theke. nuranichapa somogro-te jesob kharap kotha lekha hoyechhe segular sathe RAZIB-er character milena. eisob lekha Christian-ra lekhte pare, nastikera generally manob-dhorme bishwas kore.

      tobe eisob joghonyo kotha jara likhte pare tader jutapeta kora uchit. kintu asol bichar-ta to korben Allah, tai na?

      Like

  35. শাহবাগ পিকনিককে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সঙ্গে তুলনা করারও ধৃষ্টতা দেখিয়েছেন। একবিংশ শতাব্দীর মুক্তিযোদ্ধারা ঢাকা শহরে পুলিশি প্রহরায় নাচানাচি করছেন, গান গাইছেন, হাতে হাতে বিরিয়ানির প্যাকেট ঘুরছে, রাত নামলে আলো-আঁধারিতে একে অপরের সঙ্গে বন্ধুত্ব বিনিময় হচ্ছে। এই পরিবেশের সঙ্গে কৃষক, শ্রমিক, ছাত্রের চার দশক আগের পাকিস্তানি বর্বরদের বিরুদ্ধে সেই অবিস্মরণীয় সংগ্রামের তুলনা শুনলে গা গুলিয়ে ওঠে, বমনেচ্ছা হয়।
    শাহবাগের তরুণদের কণ্ঠে ‘শেখ হাসিনা তুই রাজাকার’ ধ্বনি আজ পর্যন্ত কেন উচ্চারিত হলো না? ফতোয়া চত্বর থেকে তারা তো যাকে তাকে তুই রাজাকার বলে অসম্মান করছে। এ কোন বিকৃত মানসিকতার তরুণ প্রজন্ম, যারা বয়স্কদের সম্মান করতে জানে না, ব্লগে অবিশ্বাস্য সব অশ্লীল বাক্য নির্দ্বিধায় লেখে, পিতা-মাতার ধর্ম ইসলাম সম্পর্কে কুত্সা রচনা করে? এরাই নাকি জাতির সেই ভবিষ্যত্ যাদের নির্দেশে মন্ত্রী, এমপি, সচিবরা তিন মিনিটের জন্য রাস্তায় নীরবে দাঁড়িয়ে থাকেন।
    এদেশের বিচারপতিরা এতই সংবেদনশীল যে ভিন্নমতের লোকজনের লেখালেখিতে পান থেকে চুন খসলেই নাকি তাদের ইজ্জতের হানি ঘটে। আদালত অবমাননা নামক এক ব্রিটিশ ঔপনিবেশিক আমলের কালো আইনের যত্রতত্র প্রয়োগ করা হয়। শাহবাগের lynching mob-এর কণ্ঠে ফাঁসি চাই এবং জবাই করো মার্কা কুতসিত হুঙ্কার প্রতিদিন ২৪ ঘণ্টা ধরে উচ্চারিত হওয়া সত্ত্বেও সেই আদালত এখন দেখেও না দেখার ভান করছেন। প্রধানমন্ত্রী নির্দ্বিধায় বলছেন শাহবাগের জনমতকে আমলে নিয়েই নাকি ট্রাইব্যুনালের রায় দিতে হবে। এই অনৈতিক ও বেআইনি দাবি সত্ত্বেও আদালত অবমাননা নাকি হচ্ছে না। দ্বিমুখী নীতির সব সীমা বাংলাদেশের বিচার বিভাগ লঙ্ঘন করেছে। সার্বিক অবস্থার ভয়াবহ অবনতিদৃষ্টে প্রধানমন্ত্রীর অতি ঘনিষ্ঠজন আইন-সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক সুলতানা কামাল চক্রবর্তী পর্যন্ত বলতে বাধ্য হয়েছেন যে, চাপ প্রয়োগে রায় সমাজের জন্য ভালো নয়।

    Like

  36. প্রধানমন্ত্রী কি আগে জানতেন রাজিবের খুনি কে ? কিভাবে বলেন এটা শিবিরের কাজ?

    Like

    • শুধু তো প্রধানমন্ত্রী না, প্রযুক্তি সচেতন সব জনগনই জানে এইটা শিবিরের কাজ। সোনার বাংলা ব্লগে থাবা বাবা-কে টার্গেট করা হয়েছে শাহবাগের আন্দোলনে যুক্ত থাকার জন্য, মাথা নষট করার মত আলাপ-আলোচনা হয়েছে। শাহবাগকে থামাতে আর ট্রাইব্যুনালকে থামাতে শিবিরের এমন কিছু একটা করার দরকার ছিল। আতংক সৃষ্টি করাই এখন জামায়াত-শিবিরের কাজ। নইলে তো তাদের নেতারা ফাঁসিকাষ্ঠে ঝুলবেন।

      Like

  37. shoytan…jamat-shibir…r bacchaaaaaaaaaaaa….KHODA k voy korrrrrrrrrrrrrrrrrrrrrrrr////////
    toder moron time chole ashse…
    deyale pith theke gase re

    Like

    • জামাত- শিবিরের এটা ধরম ভিত্তিক রাজনিতি করা তো নিষেধ নয়? কেননা কুরআনে তো রাজনিতির কথা বলা আছে

      Like

  38. এত গুনগান! তাহলে এগুলো কি? http://www.amarblog.com/blogs/thaba
    বর্তমানে ফেবু আর ইন্টারনেটের কল্যানে আসল সত্যি কি তা সবাই যেনে গেছে। শুধু এই সব মিথ্যা পোষ্ট দিয়ে লাভ কি?

    Like

  39. Rajib Akhon Kobore Giya Koy, He manus Shah Bage asiona, Asle akhane amar moto obosta hoybo, Ja ami bolte partasina.

    Like

  40. সকল রাজাকারের ফাঁসি না হওয়া পর্যন্ত এই আন্দলন চলবে। জামাত শিবিরের রাজনীতি বন্ধ না করা পর্যন্ত আমরা ঘরে ফিরে যাব না।

    Like

  41. নাস্তিক রাজিবের “নূরানীচাপা” সমগ্র সোস্যাল মিডিয়ার কল্যানে জনগন জেনে গেছে। মানুষ এতটা জঘন্য, ঘৃন্য আর কুরুচীশীল হতে পারে তা না পড়লে বুঝা কঠিন। সংখ্যাঘরিস্ট জনগনের ধর্মীর অনুভুতিতে আঘাত দিয়ে আল্লাহ, রাসুল, সাহাবী এবং ইসলাম কে নিয়ে যে জঘন্য ভাষায় লিখেছে, তাতে সে অজ্ঞাত আততায়ীর হাতে নিহত না হলে গনপিটুনিতে নিহত তো তা নিশ্চিত। ইসলাম বিদ্বেষী এই জানোয়ার কিন্তু একা নয়, অসাম্প্রদায়িকতার নাম করে তারা ধর্ম – বর্ণের বিরুদ্বে কুৎসা বিদ্বেষ ছড়াচ্ছে অবিরত।

    নাস্তিকদের আল্লাহ হেদায়েত দিন নতুবা নিশ্চিন্হ করে দিন।

    Like

    • প্রথম কথা হলো নূরানী চাপা সমগ্রের লেখাগুলো রাজীবের না। রাজীব নাস্তিক ছিল তা সত্য, কিন্তু সেখানে লেখাগুলি পুরানো তারিখে বসানো হয়েছে।

      আর নাস্তিকদের শাস্তি দেয়ার দায়িত্ব কি মুসলমানদেরকে দেয়া হয়েছে? যেসব মুসলমান আল্লাহকে বিশ্বাস করেন, তার দেখানো পথে চলেন তারা কি বলতে পারবেন আল্লাহ তাদেরকে নাস্তিক-নিধনের আদেশ বা নির্দেশনা দিয়েছেন?

      Like

      • Are u also a nastik? Writing bad things about islam or propagation bad things. What does hindu religion says about mocking another religion? Why u lie now to protect ur friends? Do u think Bangladeshi public are supid enough to believe yu bullshit.

        Like

      • Please be specific. I don’t support hurting any religious view by publishing derogatory stuffs and I also don’t like those people exposing superiority as they do what the Almighty is supposed to do. If you’re indicating to the wordpress blog of thaba baba then you must have eyes to see that it’s fabricated.

        Like

      • tahola sata kar? avaba ke date bosano jay? sa nastek janan lakha gulo ka laksa jananna.r ALLAH musolman ka jehad korar nerdas deya can.

        Like

      • jehad kokhon korte bola hoyechhe? 71-e pakistan army-ke help kore Bangalee-der mere fela-rape korar jonyo jamaat-er senior netader bichar korchhe. eikhane to hajar hajar manush ISLAM-ke dhongsho korar jonyo kichhu kortesena, keu ISLAM-er against-e juddho ghoshona-o korenai. tahole jehad-er dorkar ki? ei deshe dhormo nia barabari kora thik hobena. eita pakistan/afghanistan na.

        Like

      • are you sure mr probir bidhan?

        So you know that is not by Rajeeb. how did you come to this consclusion?
        What proof you have got mr PROBIR Bidhan?
        Why it is being told now that its not Rajeeb’s blog??
        Mr Probir bidhan if you are trying to say that you are the only expert in this line of investigation, then for your info
        many experts like you have also told it is albeit a blog by Rajeeb & he is the author of all these hatred towards a major faith which I have also inherited like millions of other people & no one will like that sir.

        Just make your case with solid proof what you are trying to say & for sure I am also against any sort of brutal killings like
        this.

        Like

      • Taking your comment, a person who becomes atheist by rejecting the system of God, why does he need to be buried by the same God’s system though??Why this Hypocrisy? Didn’t Allaah said in the Qur’an: “There is no compulsion in Faith. The correct way has become distinct from the erroneous. Now, whoever rejects the Taghut (the Rebel, the Satan) and believes in Allah has a firm grasp on the strongest ring that never breaks. Allah is All-Hearing, All-Knowing. [2:256]” যেসব মুসলমান আল্লাহকে বিশ্বাস করেন, তার দেখানো পথে চলেন তারা কি বলতে পারবেন আল্লাহ তাদেরকে নাস্তিক-নিধনের আদেশ বা নির্দেশনা দিয়েছেন? – and indeed the Just God has given superiority to those Muslims who so ever obey Him over those beast,atheist,disbelievers,polytheist who has rejected such Merciful Perfect God. walhamdulillaah! and it’s proof is in Qur’an.

        Like

      • কোরানের কোন সুরা’তে বলা আছে? কত নম্বর আয়াতে? আমি দেখতে চাই। এই প্রশ্নটা খুব জরুরি। আমি নিজেও কোন ধর্মকে কটাক্ষ করিনা, এবং কেউ করলে সেটা পছন্দ করিনা। কিন্তু ভাই, এইভাবে খুন করা মানতে পারিনা, যেমন পারিনা ১৯৭১ সালে পাকিস্তান সেনাবাহিনী আর রাজাকারেরা যা করেছে সেটা ভুলতে। সেইসব মুক্তিযোদ্ধা, সাধারন মানুষ, নারী-শিশু তারাও কি নাস্তিক ছিল? নাকি তারা ইসলামিক পাকিস্তানে থাকতে চায়নি বলে মেরে ফেলাটা ফরজ কাজ ছিল?

        আমার একটাই কথা ভাই, আগে জন্মের সময়কার সমস্যা ঠিক করি, তারপরে বাকিসব দেখতাছি।

        Like

      • Ei je nen Qur’an pore dekhun: http://quranexplorer.com/
        Don’t try to bring Islam here, নাকি তারা ইসলামিক পাকিস্তানে থাকতে চায়নি – the reason of the war wasn’t Islam, neither the people of Bangladesh rejected Islam that time.
        আমার একটাই কথা ভাই, আগে জন্মের সময়কার সমস্যা ঠিক করি, তারপরে বাকিসব দেখতাছি। – Bhai tokhoner rape jerokom disgusting crime, ekhono tai, tokhoner murder ekhono hoitese,jar kono bichar ekhono hoitese na, jei dorod dekhano hoitese BIchar chai Bichar chai bole, tahole chokher shamne jei Ma bon der rape hoi, Bhai der khun hoi tader Bichar chai er banner koi?Grouping naki?? jara rape r murder shotty bhujche, tara r tokhoner dohai dibe keno??? Apnar Ma bon bou rape hole to r bolben na:আগে জন্মের সময়কার সমস্যা ঠিক করি, tokhon to foroz kaaj age ei shooob er bichar kora hobe.Eto corrupted statement!!

        Like

      • Thanks for the link. And better you stay MUM from now on. You’re biased to Jamaat-Shibir and I hate these bastards, also BNP-AL-Jatiya Party, some leftist party leaders. All these are mother-fucking assholes. No thoughts for the country, the planet, its peace, but only looking for ADVANTAGE. These are the worst creatures of GOD.

        Like

      • Je God er moto powerful entity k deny korte pare, tader theke worst creature r k hote pare ei planet e?
        And don’t try to mislead people by quoting from the religious scripture with little knowledge, apnar surah Baqara’r misinterpretation er correct version :
        God bolechen je keo Allaah’r revelation(mane unar kotha) niye ridicule/deny korbe she ek jon Hypocrite and Disbeliever.” And if you question them, they declare emphatically: “We were only talking idly and joking.” Say: “Was it at Allah, His Aayat and His Messenger you were mocking?” Make no excuses! You have rejected faith after you had accepted it, if We pardon some of you, We will punish others amongst you because they were sinners” (Qur’an 9:65-66)
        Apnara to parle God er Justice attribute e uthaye felen, Erokom interpretation corrupt der chintai ashte pare!

        Like

  42. 1. Nuranichapa soria nia proman korlen nijarai lojjito ai page nia.
    2. J vabe bollen, akhoni sujog ….. Sujog toiri korlen naki!! akhon to sondeho hocce … khuner todonte 1st dakhte hoi “Lav kar ai khun a” ….

    Like

    • prothom proshne kake indicate korlen? oi site ami banai nai eita sure! tobe oita je bhua setao sure.
      sujog asole toiri chhilo. AL power-e asha manei WAR CRIMINAL-der bichar houa, tai na? ar ei tribunal je biased hobe seta to khubi sohoj ekta bepar. eisob niye jamaat-bnp eto deri kore keno chillapalla korchhe bujhlam na. aaro aage shuru kora dorkar chhilo. ekhon to onek kichhu established hoye gechhe — jemon JAMAAT ar AL-BADR pakistan army-ke help korechhe, genocide korechhe, amader ma-bonder rape korechhe. othochho juddhe here geleo pakistan army’r sathe era chole jaeni, eder-ke ber koreo deya hoeni.

      Like

      • Your concept of God is very amazing, let’s put aside the murder of this atheist now , but by saying this “ar bicharer bhar to ALLAH’r haate, seta keno ekjon MUSLIM korbe?” – do you mean to say, the Muslims don’t punish anyone for apostasy, murder,rape(as you keep on saying: Allaah’i shasti dibe…)?? As they took Allaah as their Lord, so Allaah will do everything, Muslims don’t need to do anything, they will have peace in that way??FROM WHERE DO YOU GET THIS Extraordinary EXPLANATION???

        Like

      • You know there’re many types of Muslims — some are very educated who study all the other religions, analyse those and are liberal; some are motivated by their family and friends even though they can read themselves the Quran; some can only read Arabic; some can’t read at all and believe what the religious zealots say… all but the first category are “generally” RADICAL MUSLIMS. then who will execute ALLAH’s orders then?

        Like

  43. shibir Razakar hoy kemone?. shibirer jonmo 1977 shaler 6 february. ekti muslim desh bibokto hote na chawa rajnoitik dol r khuni , dhorshon kari ek hote pare na. r jodi tai hoto tahole jatir jonok razakarer talikay ontoto ek jon jamayat netar nam diten.r tate bortoman eai traibunale ta promane shohoj hoto.bortomane awamilig ja korse 71 e hate osro peye tara ki korte pare ta nijer bibek ke jiggasha kora dorkar.aj razakarder shate beaiala kora hoy.montri banano hoy eta ki jatir shate beimani nohe.kunu hingshar jonno nohe shombrom hara bunder kotha shoron kore prokrito Razakarder united nationer tottabodane bichar kora dorkar tara je doleri hok. R bortomaner eai rajnoitik proti hingshay tara shotti par peye jachhe. oder ke ebhbe sere dewa ki thik hobe?.

    Like

  44. জামাতকে নিষিদ্ধ করার দুর্ধর্ষতা প্রধানমন্ত্রী কোনদিনই দেখাতে পারবেন না – একথা একজন সাধারন নাগরিক হিসেবে আমিই আপনাকে লিখে দিতে পারব। কারণ, এই প্রধানমন্ত্রী খুব ভালো করেই জানেন, জামাতকে নিষিদ্ধ করে ফেললে তার দলকে এই বাংলার মাটিতে আর কোনদিন ক্ষমতায় আসতে হবে না!!

    Like

  45. AL thought to ban JAMAT but the consequence would be that if jamat is ban- all the vote of Jamat will be cast to the Box of BNP that will be Bumerung to AL.

    Like

  46. As usual i should say Good morning to all. But my hand stop to write so. Because yesterday i did not get the news that Bloger Rajib was killed by ?? People. What to say? Till yesterday my demand was to stop all political activities and cancel the registration of Jamat e Islam. But today i do not think so. Today i say keep them alive, they are seek. Alleviate them by the lesson of law. cure them by the proper implementation of law. Again i am very sorry for Bloger Rajib ( thaba baba).😦

    Like

      • Don’t mix-up. Be straight and specific. Local WAR CRIMINALS (RAZAKARS) are the basic problems in Bangladesh’s history, and this should be solved quick, no matter if any law is violated to ensure that. Whoever is opposing the trials and talking about other issues are either JAMAAT or BNP — the friends of FUCKYSTAN’s ISI.

        Like

      • It is hurting u so quickly that u (balo manush)had to use such an abusing language so quickly.Do u know what said? Who ever uses this kind of language should need caning from their mother.Rajib mother abiously wasn’t doning that, this is why he was humiliating his parent this way.next time u can’t reply anything just stay quite or have a matured dialogue. I am not a supporter of Pakistan. (I spell pakistan for u to make clear) I am a supporter human right.if hasina is try anyone for human right violence than she should try the minister in her cabinate first and not interfear with judicial system or bribe the judges and give them fair trail.

        Like

      • I think the minister, khandokar mosharraf or his father could be tried only if anyone can bring forward EVIDENCE and WITNESSES to prove. I’m damn sure Hasina would be bound to do that or at least sack him first.

        about language: it’s my personal blog, and i haven’t invited anyone to read my blog or comment here. this’s my area sir!

        Like

  47. Hey Stupid, This guy talkrd bad about our Lord ALLAH and messanger Muhammad (PBUH). What is your opinion about that?

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s