#SHAHBAGH #UPRISING: Murder alters much of 11th night


Day’s top events:

* Jamaat-Shibir fights armed battle against police-RAB in Cox’s Bazar, 4 killed, over 100 injured, 112 arrested, Section 144 declared. 48hr hartal from Saturday in the beach city.

Shahbagh at 7pm feb 15
Shahbagh at 7pm feb 15

* Uprising Rally in the afternoon announces new schedule: 3-10pm from Saturday. Some 1,00,000 joined the gathering while there were 5,000 at 1:00am Saturday.

* Jamaat calls countrywide daylong hartal on Monday.

* A blogger actively engaged with the Shahbagh Protest chopped to death in Pallabi. Activists of Jamaat’s student wing Shibir suspected.

* Non-stop agitation declared from the Shahbagh, vows made to thwart shutdowns and keep the place OCCUPIED… The youths of SHAHBAGH also observed one minute silence at 11:30pm protesting the killing.

Blogger Ahmed Razib Haider-- bdnews24.com
Blogger Ahmed Razib Haider– bdnews24.com

The last Facebook status of Martyred Blogger and Architect Ahmed Razib Haider Shubho (Thaba Baba) was of Friday noon when he raised the issue of boycotting Jamaati companies engaged in products and service business. 

ফেইসবুকে আহমেদ রাজিব হায়দার শুভর আইডি ‘থাবা বাবা’। শুক্রবার দুপুর তিনটার দিকে শেষ ‘স্ট্যাটাস’ এ জামায়াতে ইসলামীর প্রতিষ্ঠানগুলো বর্জনের আহ্বান জানান তিনি।

“কোথায় কিভাবে বর্জন করতে হবে তার রুপরেখা নির্ধারন করাটা খুব জরুরী।…. কারন জামাতি প্রতিষ্ঠান বলে যাদের বয়কট করবো, তার মালিকানা রাতারাতি বদলে যেতে পারে… সিম্পল শেয়ার আদান প্রদানেই মালিকানা বদলে যাবে!

তিনি লেখেন, “তবে আমার জায়গা থেকে একতা জিনিস আমি বলতে পারি, পরিচিত জামাত সংশ্লিষ্ট পন্য ও প্রতিষ্ঠান যার যার জায়গা থেকে বর্জন করুন, যেমন তাদের মূল কাগজ সংগ্রাম বা শিক্ষা প্রতিষ্ঠান-কোচিং ও তাদের সাংস্কৃতিক সংগঠন।”

Government: How long would you take to declare Jamaat-Shibir banned in Bangladesh and arrest the perpetrators of all the crime they did now and in 1971? They’re already branded as masterminds of collaborators who carried out genocide and rape to support the Pakistan army against Bangladeshis by the International Crimes Tribunal.

Why dallying?

Blogger Razib dead

6 comments

  1. নূরানি চাপা সাইট চালু হয় রাজীব হত্যাকাণ্ডের পর
    কালের কণ্ঠ ডেস্ক

    সন্ত্রাসী হামলায় নিহত ব্লগার আহমেদ রাজীব হায়দার ওরফে থাবা বাবাকে নিয়ে জামায়াত-শিবির সমর্থক একদল অনলাইন অ্যাক্টিভিস্ট বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে। দৃশ্যত ১৫ ফেব্রুয়ারি থেকে সক্রিয় এমন একটি ওয়েবসাইটকে থাবা বাবার সাইট বলে তারা তাঁকে নাস্তিক সাব্যস্ত করার চেষ্টা করছে। রাজীব ফেসবুকেও ধর্মবিরোধী কথা লিখেছেন প্রমাণ করার জন্য ভুয়া স্ট্যাটাস তৈরি করে সেগুলোর স্ক্রিনশট এখন ছড়ানো হচ্ছে ফেসবুকে। এমনকি আনাড়ির মতো রাজীবের ফেসবুক অ্যাকাউন্টের অ্যাডমিন এরিয়ার স্ক্রিনশটও একজন গতকাল রবিবার ফেসবুকে পোস্ট করেছে, যা শতভাগ ভুয়া।

    অনুসন্ধান করে দেখা গেছে, সামাজিক নেটওয়ার্ক ফেসবুক, টুইটারসহ বিভিন্ন অনলাইন গণমাধ্যমে অতি উৎসাহে nuranichapa.wodpress.com সাইটটির লিংক শেয়ার করা হয়েছে। বিভিন্ন আইডি থেকে কালের কণ্ঠের ওয়েবসাইটের অনেক খবরের নিচেও এই লিংকটি স্পাম আকারে ছড়ানোর চেষ্টা করা হয়েছে। তবে ওয়েবসাইট বিশ্লেষক প্রতিষ্ঠান কোয়ান্টাকাস্টের দেওয়া তথ্যে দেখা যায়, নূরানি চাপা নামের সাইটটি প্রথম ভিজিট হয় গত ১৫ ফেব্রুয়ারি রাজীব হত্যাকাণ্ডের দিন এবং লিংক ছড়িয়ে দেওয়ার ফলে ওই দিন মোট ভিজিটর সংখ্যা দাঁড়ায় ৫৭ হাজার ৭৮৩। ১৫ ফেব্রুয়ারির আগে সাইটটি কেউ ভিজিট করেছেন এমন কোনো তথ্য কোয়ান্টাকাস্ট পায়নি।

    এ ধরনের অপপ্রচারের নিন্দা জানিয়ে পাল্টা পোস্টও দেওয়া হচ্ছে সামাজিক নেটওয়ার্ক সাইটগুলোতে। শাহবাগ আন্দোলনের একজন লেখেন, ‘মূলত খুনের দায়কে এড়াতে জামায়াত-শিবির মেতেছে অপপ্রচারে। ফেসবুক-ব্লগে থাবা বাবার নামে একাধিক অ্যাকাউন্ট খোলা হচ্ছে। এরপর থাবা বাবাকে নাস্তিক প্রমাণ করতে ইচ্ছেমতো যা-তা লেখা হচ্ছে।’ তিনি আরো লেখেন, ‘রাজীব খুন হওয়ার nuranichapa.wodpress.com নামে একটা পেজের আগমন ঘটে। এরপর ‘নূরানি চাপা সমগ্র’ নামে একগাদা লেখা পোস্ট করা হয়। যা থাবা বাবার লেখা বলে ওই সাইটে দেখানো হয়। কিন্তু থাবা বাবা খুন হওয়ার আগে এই সাইটে কোনো ভিজিটরকে সাইটটি প্রদর্শন করতে দেখা যায়নি।

    ‘নূরানি চাপা সমগ্র’ ভিজিটকারী এক ব্লগার জানান, ইন্টারনেটে নূরানি চাপার পেজটির source code ঘেঁটে দেখি http://www.quantcast.com-এর একটি লিংক দেওয়া আছে। সাইটটি বানানোর সময় কোয়ান্টাকাস্টের কোড ব্যবহার করা হয় কতজন ভিজিট করছে তা বোঝার জন্য। এতে দেখা যায়, ১৫ ফেব্রুয়ারির আগে সাইটটি কেউ ভিজিট করেনি। ট্রাফিক বিশ্লেষণ প্রতিষ্ঠান কোয়ান্টাকাস্টে নূরানি চাপার লিংকটি হচ্ছে : http://www.quantcast.com/nuranichapa.wordpress.com রাজীবই নূরানি চাপা ব্লগটি চালাতেন- এ কথা প্রমাণ করার জন্য গতকাল রাজীবের ফেসবুকের অ্যাডমিন এরিয়ার একটি স্ক্রিনশট একজন শেয়ার করেন। স্ক্রিনশটে দেখানো হয়, রাজীব ‘নূরানি চাপা’ নামের একটি পেজ পরিচালনা করে থাকেন। দীর্ঘদিন ধরে ফেসবুক ব্যবহার করছেন এমন কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, পেজের মালিক ছাড়া আর কারোর পক্ষে অ্যাডমিন এরিয়ার স্ক্রিনশট দেওয়া সম্ভব নয়। তাঁদের মত হচ্ছে, কেউ হয় রাজীবের নামে ভুয়া অ্যাকাউন্ট খুলেছেন, অথবা তাঁর পাসওয়ার্ড হ্যাক করে বিভ্রান্তিকর তথ্য জুড়ে দিয়েছেন।

    http://www.kalerkantho.com/index.php?view=details&type=gold&data=Airline&pub_no=1157&cat_id=1&menu_id=13&news_type_id=1&news_id=325716&archiev=yes&arch_date=18-02-2013#.USOrQx3LrOc

    Like

  2. Shahbagey Judho Oporadhir fashir dabir pashapashi Desher Durniti birudhey Andolon kora uchit jamon:
    1)Podda Shetu.
    2)Share Bazaar.
    3)Shuronjiter Kalankari.
    4)Shagor-Runir hottar bichar.
    5)Limoner upor nirjaton.
    6)Shikokder upor nirjaton,pepper spray,jibon-jibika ke opomanito kora.
    7)Gaser Line.

    Agulo bapare amader kai agiya ashte hobe,agulor andoloner madhomai gonotontro shoktishali hobe.

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s