পুলিশের এসব শাস্তি কি লোকদেখানো?


সাংবাদিক বিভাস চন্দ্র সাহা দূর্ঘটনায় মৃত্যুর পরবর্তী মূহুর্তে সৃষ্ট জটিলতা নিরসনে ব্যর্থতা ও সাংবাদিকদের সাথে অশোভন আচরনের জন্য ধানমন্ডি থানার ওসি মনিরুজ্জামানের বদলির সুপারিশ করেছে গোয়েন্দা পুলিশের তদন্ত দল।

এ সংক্রান্ত প্রতিবেদন শনিবার ডিএমপি-তে জমা দেয়া হয়েছে বলে বাসসকে রবিবার নিশ্চিত করেছেন সেই তিন-সদস্যবিশিষ্ট কমিটির প্রধান শেখ মোহাম্মদ মারুফ হাসান।

ব্লগার আবু সুফিয়ান ভাইয়ের সূত্রে জানা গেলো ধানমন্ডির সরকারদলীয় সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসের সাথে সখ্যতার জন্য তার বিরুদ্ধে ঘটনার ১৫ দিন হয়ে গেলেও কোন ব্যবস্থা নেয়া যায়নি। এই নিয়ে পুলিশের মহাপরিদর্শকের সাথে তার মনোমালিন্যের সৃষ্টি হয়েছে। পুলিশ মহাপরিদর্শক-ফজলে নুর তাপস দ্বন্দ্ব? দ্বন্দ্বের কারন

আশা করবো সরকার তথা প্রশাসন অতি দ্রুত সুপারিশ বাস্তবায়ন করে বুদ্ধিমত্তার পরিচয় দেবে।

এদিকে প্রথম আলোর তিনজন ফটোসাংবাদিককে নির্যাতনের ঘটনায় তেজগাঁও জোনের সিনিয়র সহকারী কমিশনার শহিদুল ইসলামকে চট্টগ্রাম রেঞ্জে বদলি করার কয়েক ঘন্টা পর সাময়িক বরখাস্ত করা হয়েছে প্রাক্তন এই ছাত্রলীগারকে।

দিনভর নাটক নিয়ে আরো পড়ুন–প্রথম আলো

অবশেষে এসি শহীদুল বরখাস্ত–বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

‘স্বরাষ্ট্রমন্ত্রী কথা রাখেননি’–বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

4 comments

  1. নোয়াখালীর কোম্পানীগঞ্জে ‘পুলিশের সহায়তায়’ কিশোর শামছুদ্দিন মিলনকে পিটিয়ে হত্যার ঘটনায় তার মায়ের করা মামলার তদন্ত শেষ হওয়ার আগেই অভিযুক্ত চার পুলিশ সদস্যের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করে জেলার বিভিন্ন থানায় বদলি করা হয়েছে। এঁদের মধ্যে একজনের বিরুদ্ধে পুলিশের করা বিভাগীয় মামলার তদন্তও শেষ হয়নি। http://www.prothom-alo.com/detail/date/2012-06-24/news/268326

    Like

  2. তদন্তের পর বদলির সুপারিশ করার প্রায় দুই সপ্তাহ পর ওসি মনিরুজ্জামানকে আজ ডেমরা থানার ওসি বানানো হলো। কিন্তু কোন শাস্তি দেয়া হলোনা। এত ক্ষমতা পুলিশের!!!

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s