নতুন মন্ত্রীরা কি ভোট বাড়াবে আ.লীগের?


এখন নাগাদ ৩ জনের নাম ঘুরছে-ফিরছে বাতাসে — সুরঞ্জিত, ওবায়দুল কাদের আর তোফায়েল। এর আগে কয়েকবার মন্ত্রীসভা বদলের ধোঁয়া তুললেও মিডিয়ার আজকের খবর একদম পাক্কা। বেশিরভাগ মানুষ বলছেন এই রদবদল আ লীগের জন্য সুফল বয়ে আনবে।

আমি মজা পাচ্ছি, কেননা যেসব নেতারা গত বছরখানেক যাবৎ সরকারের নানা কার্যক্রমের সমালোচনা করে চলেছে — সবার সম্মুখে — তখন তাদের মন্ত্রীত্ত পাওয়াটা একটু অবাক করার মত বৈকি!

বিরোধীদের সমালোচনার মুখে যখন স্বয়ং প্রধানমন্ত্রী পালটা কড়া জবাব দিলেন, তার মন্ত্রী-এমপিরাও তাকে অনুসরন করলো, তখন এই ৩ জন সংসদে, আলোচনা অনুষ্ঠানে আর টকশো-তে সরকারের ভুলগুলো চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে। আমি বার বার তাদের অন্তর থেকে অভিনন্দন জানিয়েছি। আর গাল-মন্দ করেছি প্রধানমন্ত্রীকে — তার সমালোচনা সহ্য করার ক্ষমতা নেই বলে।

যাই হোক, এরা ৩ জন মহামানব না হলেও, অন্তত আবুল, শাহজাহান, ফারুক খানদের চেয়ে উত্তম — এই বিষয়ে আমার কোন সন্দেহ নেই। এরা মন্ত্রীপরিষদে আসলে যে দেশের ক্ষতি কিছুটা কমবে সেই আশা আমার আছে।

কিন্তু টেনশন হলো তাদের কোন ঘর দেয়া হয় সেটা নিয়ে। কে জিতবে — অভিজ্ঞতা নাকি হাসিনার ইচ্ছা? কেননা উনি ইতিমধ্যে কিছু আজব লোকদের উল্টা-পালটা ঘরে বসিয়েছেন ।

One comment

  1. দুদিন হয়ে গেল, এখনো ঘর বন্টন হয়নি সুরঞ্জিত আর কাদের-এর। কানাঘুষা শুনলাম আবুলকে সরিয়ে কাদেরকে দেয়া হচ্ছে যোগাযোগ মন্ত্রনালয়। এটা তুলনামুলক বিচারে শুভ হবে।

    Like

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s